নোটিশ
অনলাইন ক্লাস কেবিএম কলেজ দিনাজপুর - অনলাইন ক্লাস কেবিএম কলেজ দিনাজপুর - ভর্তি চলছে ভর্তি চলছে, ২০২০-২০২১ শিক্ষা বর্ষে, একাদশ শ্রেণীতে ভর্তির জন্য যোগাযোগ করুণ ভর্তির তথ্যকেন্দ্র কে. বি. এম. কলেজ দিনাজ পুর। - ভর্তি চলছে ভর্তি চলছে, ২০২০-২০২১ শিক্ষা বর্ষে, একাদশ শ্রেণীতে ভর্তির জন্য যোগাযোগ করুণ ভর্তির তথ্যকেন্দ্র কে. বি. এম. কলেজ দিনাজ পুর। - বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদবোধনী অনুষ্ঠান - কেবিএম কলেজ, নুতন প্রশাসনিক ভবন - ২০১৯ সালের অনার্স ২য় বর্ষ ( নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন ) পরীক্ষার সময়সূচি। - ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার সয়সূচি .... - ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীসমুহের ছাত্র-ছাত্রীদের ১ম সাময়িক পরীক্ষার সময়সূচী - কেবিএম কলেজ চত্বরে ডেঙ্গু মশার বিস্তার রোধে আবর্জনা ও জংগল পরিস্কার অভিযান।

Home » অধ্যক্ষের বানী

অধ্যক্ষ

জিয়াউল
মোঃ জিয়াউল হুদা জুয়েল ( ZH-অধ্যক্ষ )। Mob:01817509974

উপাধ্যক্ষ

সরদার
সরদার কুদরত-ই-খুদা ( SQK-উপাধ্যক্ষ ) । Mob: 01712653721

ফটো গ্যালারী

Post title marquee scroll

অনলাইন ক্লাস কেবিএম কলেজ দিনাজপুর - ভর্তি চলছে ভর্তি চলছে, ২০২০-২০২১ শিক্ষা বর্ষে, একাদশ শ্রেণীতে ভর্তির জন্য যোগাযোগ করুণ ভর্তির তথ্যকেন্দ্র কে. বি. এম. কলেজ দিনাজ পুর। - বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদবোধনী অনুষ্ঠান - কেবিএম কলেজ, নুতন প্রশাসনিক ভবন - ২০১৯ সালের অনার্স ২য় বর্ষ ( নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন ) পরীক্ষার সময়সূচি। - ২০২০ সালের উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক পরীক্ষার্থীদের নির্বাচনী পরীক্ষার সয়সূচি .... - ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীসমুহের ছাত্র-ছাত্রীদের ১ম সাময়িক পরীক্ষার সময়সূচী - কেবিএম কলেজ চত্বরে ডেঙ্গু মশার বিস্তার রোধে আবর্জনা ও জংগল পরিস্কার অভিযান। - ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান ( স্নাতক ) শ্রেণীর ভর্তি কার্যক্রমে অনলাইন প্রাথমিক আবেদন ফরম পূরণ ও কলেজ কতৃক প্রাথমিক আবেদন ফরম নিশ্চয়নের সময়সূচী সম্পর্কিত জরুরী বিজ্ঞপ্তি। - ভর্তি চলছে ভর্তি চলছে, অনার্স ১ম বর্ষে ভর্তির জন্য যোগাযোগ করুণ ভর্তির তথ্যকেন্দ্র কে. বি. এম. কলেজ দিনাজ পুর।

অধ্যক্ষের বানী

মোঃ জিয়াউল হুদা (জুয়েল)।

অধ্যক্ষ, কে বি এম কলেজ দিনাজপুর।

শিক্ষার মূল উদ্দেশ্য হচ্ছে শিক্ষার্থীর সার্বিক বিকাশ ঘটিয়ে তাকে মনুষ্যত্যের আলোকসম্পন্ন সার্থক রুচিশীল মানুষে পরিণত করা। শিক্ষাঙ্গনে একটি নির্দিস্ট পদ্ধতি অনুসরণ করে বিষয়ভিত্তিক শিক্ষা প্রদানের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের এই জ্ঞান ও নৈপূণ্য অর্জনে সহায়তা করা হয়ে থাকে। সরকারি-বেসরকারি কলেজ সমূহের গতানুগতিক পাঠদান পদ্ধতি জ্ঞান অর্জনের পরিবর্তে শুধুমাত্র সনদ প্রাপ্তির প্রতিযোগিতায় অবতীর্ণ হচ্ছে যার ফলে, ছাত্র-ছাত্রীদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা সম্ভব হচ্ছে না। শিক্ষা জাতীয় উন্নয়নের প্রধান সোপান। প্রতিযোগীতায় বিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিতে শিক্ষার কোন বিকল্প নেই।
দেশের আদর্শ শিক্ষা প্রতিস্ঠানের সিমাবদ্ধতা অনুধাবন করেই বিদ্যমান বাধাসমূহকে অতিক্রম করে যোগ্য নাগরিক হিসেবে ছাত্র-ছাত্রীদের গড়ে তোলার লক্ষে ১৯৬৫ ইং সনে দিনাজপুর জেলায় অবস্থিত উত্তরবঙ্গের অন্যতম প্রাচিন ও ঐতিহাসিক বিদ্যাপীঠ কে, বি, এম কলেজ (কাদের বকস মেমোরিয়াল কলেজ) প্রতিষ্ঠিত হয়েছিল। এই কলেজের মতো একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার দায়িত্ব পাওয়া আমার জন্য অবশ্যই অনন্য সম্মানের বিষয়। প্রতিষ্ঠানের সুনাম ধরে রাখা ও বৃদ্ধি করা অধ্যক্ষের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। এই গুরু দায়ীত্ব ও কর্তব্য পালনে আমরা নিবেদিত। আমি বিশ্বাস করি, এ প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সকলের মধ্যে রয়েছে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার সুস্থ মানসিকতা। আমাদের স্বপ্ন এ কলেজকে একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করা, যার মধ্য থেকে বেরিয়ে আসবে সৎ, নিষ্ঠাবান, দায়িত্বপূর্ণ, সুশৃংখল এবং কর্মজীবনের উপযোগী জ্ঞানসমৃদ্ধ ছাত্রছাত্রীবৃন্দ। এসব ছাত্রছাত্রী কর্মজীবনে প্রতিষ্ঠিত হয়ে যদি তাদের পরিবার, সমাজ, দেশ ও সর্বোপরি দাউদকান্দি এলাকার মানুষের কল্যাণে কিছু করতে পারে, তবেই সার্থক হবে আমাদের সব আয়োজন ও প্রয়াস।